ঢাকা, আজ শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০

২০ বছর ক্রিকেট খেলার ইচ্ছা আছে: মাশরাফি

প্রকাশ: ২০১৯-০২-০৭ ১১:০৯:২৫ || আপডেট: ২০১৯-০২-০৭ ১১:০৯:২৫

ক্রিকেট থেকে রাজনীতিতে উঠে আসা মাশরাফি বিন মুর্তজা এখন জাতীয় সংসদ সদস্য। নড়াইল-২ আসন থেকে মাশরাফি নির্বাচিত হওয়ার আগ থেকেই তার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে গুঞ্জন উঠেছে। অনেকেই মনে করছেন এটাই মাশরাফির ক্যারিয়ারের শেষ বিপিএল।

বুধবার মিরপুরে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ শেষে এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘আল্লাহ বাঁচিয়ে রাখলে খেলার ইচ্ছা আছে। আন্তর্জাতিক ক্রিকেটে কি হবে জানি না। আমার ইচ্ছা ছিল ঘরোয়া এবং আন্তর্জাতিক মিলে ২০ বছর ক্রিকেট খেলব। ধরেন ঢাকা লিগ বা বিপিএল। অনেক আগ থেকেই ইচ্ছা ছিল ২০ বছর খেলার। হবে কিনা জানি না তবে ইচ্ছা তো আছে। আগামী বিপিএল যদি সময় মতো হয়, খেলার ইচ্ছা আছে, দেখা যাক।

২০০১ সালে ক্রিকেট ক্যারিয়ার শুরু হওয়া মাশরাফি যদি ২০ বছর ক্রিকেট খেলেন তাহলে তার আর দুই বছর খেলার সম্ভাবনা রয়েছে।

এদিন রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনাল নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস। এনিয়ে বিপিএলে পঞ্চমবার ফাইনাল খেলতে যাচ্ছে ঢাকা।

বিপিএলের গত আসরের ফাইনালে রংপুরের কাছে হেরেই রানার্সআপ ট্রফি নিয়ে সন্তুষ্ঠ থাকে ঢাকা। এবার সেই চ্যাম্পিয়ন রংপুরকে হারিয়েই ফাইনালে উঠে গেল ডায়নামাইটস।

বুধবার মিরপুরে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে প্রথমে ব্যাট করে ১৪২ রানে অলআউট মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন রংপুর। টার্গেট তাড়া করতে নেমে ২০ বল হাতে রেখে ৫ উইকেটের জয়ে ফাইনাল নিশ্চিত করে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রাইডার্স: ১৯.৪ ওভারে ১৪২/১০ (বোপারা ৪৯, মিঠুন ৩৮, নাদিফ ২৭, গেইল ১৫; রুবেল ৪/২৩, অনিক ২/২১, রাসেল ২/৩১)।

ঢাকা ডায়নামাইটস: ১৬.৪ ওভারে ১৪৭/৫ ( রাসেল ৪০*, রনি ৩৫; মাশরাফি ২/৩২)।

ফল: ঢাকা ডায়নামাইটস ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: রুবেল হোসেন (ঢাকা ডায়নামাইটস)।