ঢাকা, আজ মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

ইতিহাস গড়েও বাংলাদেশের ব্যাপারে সতর্ক নিউজিল্যান্ড

প্রকাশ: ২০১৯-০২-২৬ ১১:৫২:১০ || আপডেট: ২০১৯-০২-২৬ ১১:৫২:১০

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই সুখবর পেয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো তারা উঠে এসেছে টেস্ট র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে।

দক্ষিণ আফ্রিকাকে (১০৫ রেটিং) তিনে নামিয়ে দিয়ে নিজেদের ইতিহাস সেরা অবস্থানে উঠেছে নিউজিল্যান্ড (১০৭ রেটিং)। অথচ তারা এখনো ভাবছে আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশের কাছ থেকে ছুঁড়ে দেয়া চ্যালেঞ্জের ব্যাপারে।

ইনজুরি জর্জরিত বাংলাদেশ দল টেস্ট সিরিজে কতোটা লড়াই করতে পারবে, তা নিয়ে সংশয় রয়েছে খোদ টাইগার ভক্তদের মনেও। তবু প্রতিপক্ষকে হালকা করে নিতে নারাজ স্বাগতিক ব্ল্যাকক্যাপসরা।

তাই তো র‍্যাংকিংয়ের দুইয়ে ওঠার খবরে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়েও বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আলোচনা নিয়ে এলেন নিউজিল্যান্ডের বাঁহাতি ব্যাটসম্যান হেনরি নিকলস।

তিনি বলেন, ‘আমাদের জন্য এটা জানা জরুরী যে আমরা বাংলাদেশের বিপক্ষে যতোটা ভালো খেলবো, আমরা এখন এখন ঠিক ততটুকুই ভালো দল। তাই একদিকে এসব র‍্যাংকিং যখন ভালো অনুভূতি দেয় এবং স্বীকৃতি দেয় ভালো পারফরম্যান্সের। একইভাবে অন্যদিকে আমাদের জন্য এটাও মানতে হবে এবং প্রস্তুত থাকতে হবে বাংলাদেশের পক্ষ থেকে আসা চ্যালেঞ্জগুলোর ব্যাপারে।’

এসময় র‍্যাংকিংয়ের দুইয়ে ওঠার ব্যাপারে নিকলস বলেন, ‘র‍্যাংকিংয়ে এতো ওপরে ওঠা সত্যিই দুর্দান্ত। এটা একটা দলিল যে আমরা গত ১২ মাসে কতোটা ভালো ক্রিকেট খেলছি।’