ঢাকা, আজ শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

সাকিব-মুশফিকের দলে না থাকা অনেক বড় ক্ষতি: মাহমুদউল্লাহ

প্রকাশ: ২০১৯-০২-২৮ ১১:০১:৩৬ || আপডেট: ২০১৯-০২-২৮ ১১:০১:৩৬

বৃহস্পতিবার ভোর চারটায় স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি হবে নিউজিল্যান্ডের হ্যামিল্টনে।

রীতি অনুযায়ী সিরিজ শুরুর আগে বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন দুই দলের অধিনায়ক কেন উইলিয়ামসন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

সাকিব আল হাসানের ইনজুরির কারণে দলের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্বে রয়েছেন রিয়াদ। ইনজুরির কারণে খেলতে পারছেন না জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

টেস্ট শুরুর আগের দিন রিয়াদ বলেন, সাকিব-মুশফিকের দলে না থাকা অনেক বড় ক্ষতি। তারা আমাদের দলের গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু যারা তাদের পরিবর্তে দলে সুযোগ পাবেন, তাদেরকেও নিজেদের প্রমাণ করতে হবে।

ঘরের মাঠে প্রতিটি দলই শক্তিশালী। তার চেয়েও কঠিন কথা হলো নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে এশিয়ার অন্যতম সেরা দল ভারতও ব্যর্থ। সেই নিউজিল্যান্ডের মাঠে খেলার আগে বাংলাদেশ দলকে ভরসা রাখতে হচ্ছে তরুণ পেসারদের ওপর।

এ ব্যাপারে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমি আশাবাদী পেস বোলিংয়ে আমরা ভালো করব। খালেদ আহমেদ ভালো করবে সেই আশায় আছি। আবু জায়েদ রাহী আমাদের দলের প্রিমিয়ার পেস বোলার। কয়েকটা ম্যাচ খেলেছে সে। এবাদত নতুন প্রতিভা। ভালো গতি আছে তার। আর মুস্তাফিজের দক্ষতা সম্পর্কে সবাই জানে।

বাংলাদেশ দলের এই অধিনায়ক আরও বলেন, সার্বিকভাবে আমি দলে পেস বোলিং নিয়েও বেশ উৎসাহিত। তবে মাঠে গিয়ে দেখতে হবে কে কেমন পারফরম্যান্স করে। এটাই হলো আসল বিষয়।
368Shares