ঢাকা, আজ মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

নিউজিল্যান্ড সফরে পাইলটই দলের ম্যানেজার : পাপন

প্রকাশ: ২০১৯-০২-০২ ২০:৪০:৫০ || আপডেট: ২০১৯-০২-০২ ২০:৪০:৫০

জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গিয়েছিলেন, নিউজিল্যান্ড সফরে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বে দেখা যাবে খালেদ মাসুদ পাইলটকে। তবে সেটা ছিল ভেতরের খবর। এবার আনুষ্ঠানিকভাবে ট্যুর ম্যানেজার হিসেবে পাইলটের নামটি ঘোষণা করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিপিএল শুরুর আগে থেকেই ক্রিকেট পাড়ায় হঠাৎ গুঞ্জন, ঢাকা মোহামেডানের এবারের কোচ হতে যাচ্ছেন খালেদ মাসুদ পাইলট। কিন্তু বিপিএলের ঢাকার প্রথম পর্ব শেষ হতেই বদলে যায় বাতাস, শেরে বাংলায় গুঞ্জন শোনা গেল মোহামেডানের কোচ নন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট নিউজিল্যান্ড সফরে ট্যুর ম্যানেজার হয়ে যাবেন।

জাতীয় দলের নিয়মিত ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের কোচের দায়িত্বে ব্যস্ত থাকবেন বিধায় তার পক্ষে যাওয়া সম্ভব হবে না নিউজিল্যান্ডে। একই কারণে বাতিল হতে বসেছিল খালেদ মাসুদের ম্যানেজার হওয়াও।

তিনিও যদি মোহামেডানের কোচ হতেন তবে ক্লাব ক্রিকেটের ব্যস্ততায় জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বটা নিতে পারতেন না। তবে শেষপর্যন্ত পাইলটের বদলে সাবেক বাঁহাতি পেসার মঞ্জুরুল ইসলামকে কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে মোহামেডান।

যে কারণে খালেদ মাসুদ পাইলটের জাতীয় দলের ম্যানেজার হতে আর কোনো বাধা ছিল না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা এলো আজ বোর্ড সভায়। জানানো হলো, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেয়া দলের ম্যানেজার থাকবেন পাইলটই।