ঢাকা, আজ শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০

দ্বিতীয় ফেরায় রানের খাতা শূন্য আশরাফুলের

প্রকাশ: ২০১৯-০২-০২ ২০:৪৮:১৫ || আপডেট: ২০১৯-০২-০২ ২০:৪৮:১৫

গুনে গুনে ছয় বছর পরে বিপিএলে ফেরেন মোহাম্মদ আশরাফুল। বিপিএল প্লেয়ার ড্রাফটে ‘বি’ ক্যাটগরিতে ছিলেন তিনি। বেশ আগ্রহ নিয়েই চিটাগং ভাইকিংস তাকে দলে নেয় এ বছর। তাকে দলে নেওয়ার ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে বলা হয়, আশরাফুলের ভক্ত সংখ্যা অনেক। তাই তাকে দলে নিয়ে খেলার সুযোগ করে দিতে চাই।

প্রথম ম্যাচে চিটাগং দলে সুযোগও মেলে তার। ব্যাটিং মেলে পছন্দ মতো টপ অর্ডারে। তিনে ব্যাট করতে নামেন তিনি। রংপুরের দেওয়া ৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫ রানে প্রথম উইকেট হারায় চিটাগং ভাইকিংস। এরপর ব্যাটে নামেন ভাইকিংস তারকা আশরাফুল। তার সামনে সুযোগ ছিল দেখে শুনে খেলে দলের এবং নিজের রান বাড়িয়ে নেওয়ার।

কিন্তু আশরাফুল তার পাওয়া প্রথম সুযোগটি হারান। দলের ১৯ রানের মাথায় শাফিউলের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। নিজে করেন মাত্র ৩ রান। বল খেলেন মাত্র পাঁচটি। শাফিউলের করা বলটি তুলে মারতে গিয়ে অ্যালেক্স হেলসের হাতে ক্যাচ দেন তিনি। পরের ম্যাচেও সুযোগ মেলে আশারাফুলের। কিন্তু ভালো কিছু করতে পারেননি। বলে বলে রান তুলে বিশ ছাড়ানো ইনিংস অবশ্য খেলেন।

এরপর আর দলে সুযোগ মেলেনি বিপিএলে সেঞ্চুরির রেকর্ড থাকা আশারাফুলের। তার জায়গায় সুযোগ পেয়ে দারুণ ব্যাটিং উপহার দেন তরুণ ব্যাটনম্যান ইয়াসির আলী। তবে চিটাগংয়ের এক ম্যাচ হাতে রেখে প্লে অফ নিশ্চিত করায় দ্বিতীয় সুযোগ মেলে ফিক্সিং কান্ডে নিষিদ্ধ থাকা অ্যাশের। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাকে ওপেনিংয়ে নামায় চিটাগং। কিন্তু অ্যাশ এবারও ব্যর্থ। তাসকিনের করা প্রথম ওভারেই উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দুই বল খেলে রানের খাতা শূন্য।